১৯তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৪: গুরুত্বপূর্ণ তথ্য ও আপডেট

Avatar

Published on:

১৯তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৪: গুরুত্বপূর্ণ তথ্য ও আপডেট

১৯তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তি ২০২৪: সবশেষ তথ্য ও আপডেট

চলতি বছরেই ১৯তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে। ১৮তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলাকালীন সময়ে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হতে পারে বলে জানা গেছে।

সোমবার (২৭ মে) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

এ বিষয়ে এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান জানান, "১৯তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের পরিকল্পনা হলো চলতি বছরের মধ্যে ১৮তম নিবন্ধনের কার্যক্রম শেষ করা। আমরা চেষ্টা করবো ১৮তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা চলাকালীন ১৯তম নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করার।"

শিক্ষক নিবন্ধনের গুরুত্ব

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের যোগ্যতা অর্জন করতে হয় শিক্ষক নিবন্ধন পরীক্ষার মাধ্যমে। ২০০৫ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১৮টি নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে এনটিআরসিএ। এই নিবন্ধন সনদের মাধ্যমে এক লাখের বেশি প্রার্থীকে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

১৯তম শিক্ষক নিবন্ধন বিজ্ঞপ্তির জন্য প্রস্তুতি

যারা ১৯তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক, তাদের জন্য এই বিজ্ঞপ্তি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এজন্য প্রার্থীদের এখনই প্রস্তুতি নিতে শুরু করা উচিত। পূর্বের পরীক্ষার প্রশ্নপত্রগুলো অনুশীলন করা এবং নিয়মিত পড়াশোনা চালিয়ে যাওয়া প্রয়োজন। এনটিআরসিএ’র ওয়েবসাইটে নিয়মিত আপডেট দেখতে হবে যাতে কোনো গুরুত্বপূর্ণ তথ্য মিস না হয়।

উপসংহার

১৯তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ নিয়ে নিশ্চিত তথ্য পাওয়ার জন্য এনটিআরসিএ’র পক্ষ থেকে নিয়মিত আপডেটের দিকে নজর রাখতে হবে। এই নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করার মাধ্যমে প্রার্থীরা বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক হিসেবে নিয়োগের যোগ্যতা অর্জন করবেন।

Related Posts

সঙ্গে থাকুন ➥