৪৫তম বিসিএস: লিখিত খাতার দ্বিতীয় পরীক্ষকের মাধ্যমে মূল্যায়ন শুরু

Avatar

Published on:

৪৫তম বিসিএস: লিখিত খাতার দ্বিতীয় পরীক্ষকের মাধ্যমে মূল্যায়ন শুরু

৪৫তম বিসিএস: লিখিত পরীক্ষার খাতার দ্বিতীয় মূল্যায়ন শুরু

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা প্রথম পরীক্ষকের মাধ্যমে মূল্যায়ন শেষ হয়েছে। এখন খাতাগুলো দ্বিতীয় পরীক্ষকের মাধ্যমে মূল্যায়ন কার্যক্রম শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে মূল্যায়ন শেষ করতে পরীক্ষকদের নির্দেশনা দেওয়া হয়েছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, "প্রথম পরীক্ষকের খাতা মূল্যায়ন শেষ হয়েছে। দ্বিতীয় পরীক্ষকের মাধ্যমে মূল্যায়ন শুরু হয়েছে। ধাপে ধাপে খাতা দ্বিতীয় পরীক্ষকের কাছে পাঠানো হচ্ছে।"

পরীক্ষা ও ফলাফল

গত ২৩ জানুয়ারি (বৃহস্পতিবার) থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হয় এবং চলে ৩১ জানুয়ারি পর্যন্ত। রাজধানী ঢাকাসহ ৮ বিভাগের ১৪টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পিএসসির বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪৫তম বিসিএসের মাধ্যমে মোট ২,৩০৯ জন ক্যাডার নেওয়া হবে। এছাড়া নন-ক্যাডারে ১,০২২ জনকে নিয়োগ দেওয়া হতে পারে। গত বছরের ৬ জুন ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে মোট ১২,৭৮৯ জন উত্তীর্ণ হন এবং তারা লিখিত পরীক্ষায় অংশ নেবেন। লিখিত পরীক্ষা শুরুর জন্য গেল বছরের ২৭ নভেম্বর তারিখ ঠিক করা হলেও দেশের পরিস্থিতি বিবেচনায় এ পরীক্ষা স্থগিত করা হয়।

মূল্যায়ন প্রক্রিয়া

খাতার দ্বিতীয় পরীক্ষকের মাধ্যমে দ্রুততম সময়ে মূল্যায়ন শেষ করার জন্য পরীক্ষকদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে। এই ধাপে ধাপে খাতা দ্বিতীয় পরীক্ষকের কাছে পাঠানো হচ্ছে যাতে মূল্যায়ন প্রক্রিয়া দ্রুত ও কার্যকরভাবে সম্পন্ন হয়।

উপসংহার

৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষার মূল্যায়ন প্রক্রিয়া দ্রুত ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য পিএসসি যথাসাধ্য চেষ্টা করছে। পরীক্ষার্থীদের দ্রুত ফলাফলের অপেক্ষায় থাকতে হবে এবং মূল্যায়ন প্রক্রিয়া শেষে তাদের পরবর্তী ধাপের জন্য প্রস্তুতি নিতে হবে।

Related Posts

সঙ্গে থাকুন ➥