এনটিআরসিএ'র বক্তব্য: ৫ম গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীদের সুপারিশ নিয়ে অভিযোগ

Avatar

Published on:

এনটিআরসিএ'র বক্তব্য: ৫ম গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারীদের সুপারিশ নিয়ে অভিযোগ

এনটিআরসিএ'র বক্তব্য: ৫ম গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকদের সুপারিশের অভিযোগ

৫ম গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী শিক্ষকদের সুপারিশের অভিযোগ উঠেছে, যেখানে অনেক প্রার্থী পছন্দের প্রতিষ্ঠানে নিয়োগ সুপারিশ পাননি বলে অভিযোগ করেছেন। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) জানিয়েছে, তথ্য গোপন করে কেউ আবেদন করে থাকতে পারে। প্রমাণসহ এনটিআরসিএতে লিখিত অভিযোগ দিলে, তাদের আবেদন বাতিলসহ যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ ও এনটিআরসিএর প্রতিক্রিয়া

গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টায় ৫ম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের ফল প্রকাশিত হয়, যেখানে প্রাথমিকভাবে ২২ হাজারের কিছু বেশি প্রার্থীকে নিয়োগ সুপারিশ করা হয়েছে। চাকরিপ্রার্থীরা অভিযোগ করছেন, গণবিজ্ঞপ্তির নীতিমালা অনুযায়ী ইনডেক্সধারী শিক্ষকদের আবেদনের সুযোগ নেই, তবুও তারা আবেদন করেছেন এবং বিভিন্ন প্রতিষ্ঠানে সুপারিশও পেয়েছেন। এর ফলে অনেক প্রার্থী পছন্দের প্রতিষ্ঠানে সুপারিশ পাননি।

প্রার্থীদের অভিযোগ

সুমাইয়া ইয়াসমিন নামে এক প্রার্থী জানান, তার প্রথম পছন্দ ছিল ধানমন্ডির নিউ গভঃ ডিগ্রি কলেজ, কিন্তু সেখানে ইনডেক্সধারী এক শিক্ষককে সুপারিশ করা হয়েছে। এনটিআরসিএ’র সচিব ওবায়দুর রহমান জানান, ১৬তম ইনডেক্সধারীদের তথ্য সংগ্রহ করা হয়েছে এবং তাদের মধ্যে যারা আবেদন করেছিলেন, তাদের বাদ দেওয়া হয়েছে। তবে কিছু প্রার্থী হয়তো তথ্য গোপন করেছেন।

এনটিআরসিএর পরামর্শ

এনটিআরসিএ পরামর্শ দিয়েছে, কোনো ইনডেক্সধারী যদি ৫ম গণবিজ্ঞপ্তিতে নিয়োগের প্রাথমিক সুপারিশ পেয়ে থাকেন, তবে সুনির্দিষ্ট তথ্য-প্রমাণসহ এনটিআরসিএতে অভিযোগ করতে হবে। অভিযোগ পেলে তারা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবে।

গণবিজ্ঞপ্তির তথ্য

গত ৩১ মার্চ ৯৬ হাজার ৭৩৬টি পদের জন্য শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়, যার মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদ রয়েছে। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয়েছে ৯ মে এবং প্রাথমিকভাবে ২২ হাজারের কিছু বেশি প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

Related Posts

সঙ্গে থাকুন ➥