২০২৪ সালে আসছে গুগল Pixel 9 থেকে iPhone 16: সেরা ফ্ল্যাগশিপ ফোনের তালিকা

Avatar

Published on:

২০২৪ সালে আসছে গুগল Pixel 9 থেকে iPhone 16: সেরা ফ্ল্যাগশিপ ফোনের তালিকা

২০২৪ সালের তৃতীয় ও চতুর্থ কোয়ার্টার জুড়ে বিভিন্ন টেক ব্র্যান্ড একাধিক ফ্ল্যাগশিপ মোবাইল ফোনের ঘোষণা করতে চলেছে। এই তালিকায় সামিল আছে গুগল, অ্যাপল, স্যামসাং, মোটোরোলা -এর মতো নামিদামি ব্র্যান্ড। আসন্ন হ্যান্ডসেটগুলির মধ্যে একটি ফোল্ড এবং তিনটি ফ্লিপ স্টাইলের হবে। প্রত্যেকটি মডেলই অ্যাডভান্স প্রযুক্তির সাপোর্ট অফার করবে। নিচে চলতি বছরের দ্বিতীয়ার্ধে লঞ্চ হতে চলা সম্ভাব্য স্মার্টফোনের তালিকা ও ফিচার দেওয়া হল।

গুগল Pixel 9 ও Pixel 9 Pro:

গুগল সম্প্রতি একটি টিজার ইমেজ শেয়ার করেছে। যার থেকে জানা গেছে, আগামী আগস্ট মাসে Pixel 9 এবং Pixel 9 Pro স্মার্টফোন বাজারে আসবে। সম্ভবত ১৪ই আগস্ট সংস্থাটি লঞ্চ ইভেন্টের আয়োজন করতে চলেছে। Pixel সিরিজের আসন্ন হ্যান্ডসেটগুলি উন্নত পারফরম্যান্স, ভালো ক্যামেরা এবং রিফ্রেশড ডিজাইন অফার করবে। ফোন দুটিতে টেনসর G4 প্রসেসর ব্যবহার করা হবে।

অ্যাপল iPhone 16 ও iPhone 16 Pro:

প্রতি বছরের মতো ২০২৪ সালেও অ্যাপল তাদের লেটেস্ট iPhone 16 সিরিজ সেপ্টেম্বর মাসে ঘোষণা করতে চলেছে। iPhone 16 ও iPhone 16 Pro মডেল দুটি প্রিমিয়াম হবে। এগুলি আপগ্রেডেড হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের সাথে আসবে। এছাড়া একাধিক ‘আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স’ ফিচারের সাপোর্ট থাকবে। সিরিজের প্রো ভ্যারিয়েন্টগুলিতে অন ডিভাইস এবং প্রাইভেট ক্লাউড এআই প্রযুক্তির সমন্বয় দেখা যাবে। ডিভাইসগুলি লেটেস্ট iOS 18 অপারেটিং সিস্টেমে রান করবে।

স্যামসাং Galaxy Z Flip 6 ও Z Fold 6:

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট স্যামসাং, আগামী ১০ই জুলাই নতুন প্রজন্মের Z Flip এবং Z Fold মডেল লঞ্চ করতে চলেছে। গ্যালাক্সি Z Flip 6 এবং Z Fold 6 ফোন দুটি খুবই পাতলা, হালকা এবং পূর্বসূরির তুলনায় অধিক টেকসই বডি-বিল্ড অফার করবে। উভয় মডেলই গ্যালাক্সি এআই ক্যাপাবিলিটি সহ One UI 6.1 কাস্টম অপারেটিং সিস্টেমে রান করবে।

মোটোরোলা Razr ও Razr Ultra:

স্যামসাং ব্র্যান্ডের ‘ফ্লিপ’ সিরিজ ফোনকে টক্কর দিতে মোটোরোলা বিশ্ববাজারে মোটোরোলা Razr এবং Razr Ultra ফোন লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। এই ফ্লিপ স্টাইল হ্যান্ডসেটগুলি ইতিমধ্যেই চীনে আত্মপ্রকাশ করেছে। আশা করা হচ্ছে, আগামী কয়েক মাসের মধ্যে ফ্ল্যাগশিপ ফোন দুটি অন্যান্য দেশের বাজারেও আসবে। মোটোরোলা Razr এবং Razr Ultra-এর গ্লোবাল সংস্করণের ফিচার চীনা ভ্যারিয়েন্টের অনুরূপ হতে পারে।

এই আর্টিকেলে, ২০২৪ সালের দ্বিতীয়ার্ধে লঞ্চ হতে চলা সেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোনের তালিকা এবং তাদের সম্ভাব্য ফিচার সম্পর্কে জানুন।

Related Posts

সঙ্গে থাকুন ➥