GP Emergency Balance Code 2024 | জিপি ইমারজেন্সি ব্যালেন্স পাওয়ার উপায়

Avatar

Published on:

GP Emergency Balance Code 2024 | জিপি ইমারজেন্সি ব্যালেন্স পাওয়ার উপায়

GP Emergency Balance: জিপি বা গ্রামীণফোন বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় একটি সিম। নেটওয়ার্ক সেবা থেকে শুরু করে ইন্টারনেট সেবা সবদিক থেকেই এই গ্রামীন সিম অন্যান্য সিম গুলো থেকে এগিয়ে আছে। তাই আমাদের অধিকাংশের মোবাইল ফোনে অন্তত একটি জিপি সিম ব্যবহার করে থাকি। 

কিন্তু অনেক জরুরী মুহূর্তে দেখা যায় যে আমাদের বেলা শেষ হয়ে যায় সেই ক্ষেত্রে আমাদের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার প্রয়োজন থাকে। কিন্তু আমরা অনেকেই জানি নাই ইমার্জেন্সি ব্যালেন্স কিভাবে নিতে হয়। আজকে এই পোস্টে আপনাদের দেখাবো আপনারা আপনাদের জিপি সিমে কিভাবে ইমারজেন্সি ব্যালেন্স নিতে পারবেন।

সমস্ত জিপি প্রি-পেইড (বন্ধু, স্মাইল, বিজনেস সলিউশনস (1, 2, 3, সফল, 5) প্রিপেইড, একতা (1,2,3,4) নিশ্চিন্ত, ডিজুস) GPPP, VP গ্রাহকরা ডাইনামিক ইমার্জেন্সি ব্যালেন্স হিসেবে সর্বোচ্চ 200 টাকা পেতে পারেন।

GP Emergency Balance Code (জিপি ইমারজেন্সি ব্যালেন্স কোড)

জিপি সিমে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়া খুবই সহজ আপনি যদি পূর্বে থেকে ইমারজেন্সি ব্যালেন্স না নিয়ে থাকেন তাহলে সরাসরি *1010*1# ডায়াল করে তাৎক্ষণিক ইমার্জেন্সি ব্যালেন্স নিয়ে নিতে পারেন

  •  জিপি সিমের ইমারজেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য কয়েকটি কোড রয়েছে যেগুলো হলো *9#  অথবা *121*1*3# অথবা *1010*1#
  • এছাড়া আপনি যদি পূর্বে থেকে লোন নেওয়ায় ইমার্জেন্সি ব্যালেন্স এর পরিমাণ দেখতে চান তবে আপনাকে *121*1*2# ডায়াল করতে হবে। আগে থেকে লোন নেওয়া ব্যালেন্স  পরিশোধ না হওয়া পর্যন্ত আপনি দ্বিতীয়বার ইমার্জেন্সি ব্যালেন্স নিতে পারবেন না। 
  • আপনি যদি ইমার্জেন্সি ব্যালেন্স ব্যবহার করেন, তাহলে স্থানীয় ভয়েস কল ট্যারিফ হবে 1.98টাকা/মিনিট (10 সেকেন্ড পালস)।

নোটঃ 15% সম্পূরক শুল্ক (SD) + SD এর 15% ভ্যাট সহ সমস্ত চার্জের জন্য প্রযোজ্য হবে + বেস ট্যারিফের উপর 1% সারচার্জ। এই অফার skitto ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য নয়।

GP Emergency Balance Check Code (জিপি ইমারজেন্সি ব্যালেন্স চেক কোড)

জিপি সিমে ইমারজেন্সি ব্যালেন্স নেওয়া যেমন সহজ তেমনি ব্যালেন্স চেক করাও খুবই সহজ।পূর্বে নেওয়া যে পরিমাণ ইমার্জেন্সি ব্যালেন্স পরিশোধ করা হয়নি সেটি জানার জন্য *121*1010*2# ডায়াল করুন। এছাড়া আপনার কি পরিমাণ ইমারজেন্সি ব্যালেন্স অবশিষ্ট আছে সেটি জানতে *121*1*2# ডায়াল করুন। এই দুটি কোড এর মাধ্যমে আপনি খুব সহজে আপনার ইমার্জেন্সি ব্যালেন্স এর স্ট্যাটাস  জানতে পারবেন। 

GP Emergency Balance 10 TK Code ( জিপি ইমারজেন্সি ব্যালেন্স ১০ টাকা কোড)

জিপি ইমারজেন্সি ব্যালেন্স 10 tk কোড হলো *9# or *1010*1#,  তবে  জিপি সিমে আপনি আপনার ইচ্ছামত ১০ টাকা বা ২০ টাকায় ইমার্জেন্সি লোন নিতে পারবেন না। আপনার পূর্বের ব্যবহারের হিস্টোরি মোতাবেক কোম্পানি আপনাকে একটি পরিমান প্রদান করবে। 

যেমন মনে করুন আপনার পূর্বের ব্যবহারের পরিমাণ যদি বেশি হয়ে থাকে তবে আপনি লোন বেশি টাকা পাবেন এবং আপনার পূর্বের ব্যবহার যদি কম হয়ে থাকে তবে আপনার লোন এর পরিমাণ কম  পাবেন।

GP Emergency Loan ( জিপি ইমারজেন্সি লোন)

জিপি ইমারজেন্সি লোন এর তিনটি কোড রয়েছে যেগুলো হল *9#  অথবা *121*1*3# , অথবা *1010*1#,  যেকোনো একটি আপনি ব্যবহার করতে পারেন জিপি ইমারজেন্সি লোন নেওয়ার জন্য। 

জরুরী ব্যালেন্স ব্যবহার গ্রাহকের দ্বারা রিচার্জ/রিফিল করা পরিমাণ থেকে কেটে নেওয়া হবে এবং অব্যবহৃত ইমার্জেন্সি ব্যালেন্সও সমন্বয় করা হবে। আংশিক রিচার্জের জন্য (ইমার্জেন্সি ব্যালেন্সের ব্যবহারের চেয়ে কম), ধার করা পরিমাণ থেকে আংশিক পরিমাণ কেটে নেওয়া হবে এবং বাকি পরিমাণ ব্যবহার যুক্তি অনুসারে পরবর্তী রিচার্জ/রিফিল করা পরিমাণ থেকে কেটে নেওয়া হবে।

GP Emergency Balance Off Code (জিপি ইমারজেন্সি ব্যালেন্স অফ কোড)

জিপি সিমে রবি সিমের মত ইমারজেন্সি ব্যালেন্স সার্ভিস সর্বদা চালু হয়ে থাকে না। প্রতিবার ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার জন্য আপনাকে কোড ডায়াল করতে হবে এবং সার্ভিসটি বন্ধ করার কোন প্রয়োজন নেই। পরবর্তী সময়ে আপনি যখন রিচার্জ করবেন তখন আপনার এই ধার করা ব্যালেন্স আপনার মূল ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে। 

এবং পরবর্তীতে যখন আপনার ব্যালেন্স আবার কম হয়ে যাবে তখন জিপি কোম্পানি আপনাকে স্বয়ংক্রিয়ভাবে ইমারজেন্সি ব্যালেন্স প্রদান করবে না আপনি যদি ব্যালেন্স নিতে চান তবে আপনাকে পুনরায় কোড ডায়াল করে ইমার্জেন্সি লোন নিতে হবে। 

GP Emergency Internet ( জিপি  ইমারজেন্সি ইন্টারনেট)

জিপি সিমে ইমারজেন্সি ব্যালেন্স লোন দেওয়ার পাশাপাশি তারা ডাটা  লোন ও দিয়ে থাকে। সাধারণ একটি ইমার্জেন্সি ডাটা প্যাকেজ হলো ৩০ এমবি ১০ টাকা। জিপি সিমে ইমারজেন্সি ইন্টারনেট নেওয়ার জন্য আপনাকে *121*3141# ডায়াল করতে  হবে। 

এতে আপনি দশ টাকায় ৩০ এমবি ইন্টারনেট  লোন হিসেবে পাবেন। ইমারজেন্সি ইন্টারনেট ব্যালেন্স চেক করার জন্য আপনাকে *121*1*4#  ডায়াল করতে হবে। এছাড়াও আপনি যদি সেবাটি বন্ধ করতে চান তাহলে আপনাকে *121*3041# ডায়াল করতে হবে। ইমার্জেন্সি ইন্টারনেট এর মেয়াদ থাকবে ৩ দিন।

এই  অফারটি Skitto  সিম ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য নয়।

GP Emergency Minute Loan Code ( জিপি ইমারজেন্সি মিনিট লোন কোড)

জিপি সিমে ইমারজেন্সি মিনিট লোন নেওয়াও খুব সহজ। জিপি সিমে ইমারজেন্সি মিনিট লোন নেওয়ার জন্য আপনাকে *1010# ডায়াল করতে হবে এবং তারপর আপনি আপনার পছন্দ মোতাবেক একটি মিনিট প্যাক সিলেক্ট করবেন এবং কনফার্ম করবেন। 

কয় টাকায় কয় মিনিট পাবেন সেটা ওখানে  লেখা থাকবে। আপনি যে পরিমাণ টাকার সমমূল্যের মিনিট ক্রয় করবেন সেই পরিমাণ টাকা আপনি পরবর্তীতে যখন রিসার্চ করবেন আপনার মূল ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে ।

কমন কিছু প্রশ্নএবং উত্তর 

চলুন কিছু কমন প্রশ্ন এবং তার উত্তর নিয়ে আলোচনা করা যাকঃ

কারা জিপি সিমে ইমারজেন্সি ব্যালেন্স পাওয়ার যোগ্য?

সকল জিপি প্রিপেইড গ্রাহক যাদের ব্যালেন্স ৫ টাকা  বা তার কম এবং যাদের পূর্বে থেকে ইমার্জেন্সি লোন নেওয়া নেই বা পূর্বে লোন পরিশোধ হয়ে গেছে তারা ইমারজেন্সি ব্যালেন্স পাওয়ার যোগ্য।

জিপি সিমে ইমারজেন্সি ব্যালেন্স কিভাবে নিব?

জিপি সিমে ইমার্জেন্সি ব্যালেন্স নেওয়ার  জন্য আপনাকে *9#  অথবা *1010*1#  ডায়াল করতে হবে এতে আপনি ১২ টাকা থেকে ২০০ টাকা পর্যন্ত ইমারজেন্সি ব্যালেন্স  লোন হিসেবে পাবেন। 

জিপি সিমে মিনিট লোন এর কোডটি কত?

জিপি সিমে মিনিট লোন এর কোডটি হল *1010#, কোডটি ডায়াল করে আপনাকে একটি মিনিট প্যাক সিলেক্ট করতে হবে এবং কনফার্ম করতে হবে। 

জিপি সিমে ইন্টারনেট লোন এর কোড কত?

জিপি সিমে ইন্টারনেট লোন এর কোডটি হল *121*3141#,  কোডটি ডায়াল করে আপনি ১০ টাকায় ৩০ এমবি ইন্টারনেট পেয়ে যাবেন যার মেয়াদ থাকবে ৩ দিন।

Related Posts

সঙ্গে থাকুন ➥