আইফোনে আসছে কল রেকর্ডিং সুবিধা: সব তথ্য এক নজরে

Avatar

Published on:

আইফোনে আসছে কল রেকর্ডিং সুবিধা: সব তথ্য এক নজরে


আইফোনে কল রেকর্ডিং: আইওএস ১৮ আপডেটের অসাধারণ নতুন ফিচার

আইওএস ১৮ আপডেট এর সাথে অ্যাপল অসাধারণ কিছু ফিচার যোগ করেছে আইফোনে। এর ফলে আইফোনের ফোন অ্যাপ দিয়ে কল রেকর্ড, ট্রান্সক্রাইব, এমনকি সামারাইজও করা যাবে। এই নতুন ফিচারের কল্যাণে ব্যবহারকারীগণ তাদের ফোন কনভার্সেশন সহজে ম্যানেজ করতে পারবেন, ইন্টারভিউ বা গুরুত্বপূর্ণ আলাপ সংরক্ষণও করে রাখতে পারেন।

অনেক লম্বা সময় ধরে আইফোনের জন্য কল রেকর্ডিং এর ফিচার ডিমান্ড করে আসছিলেন ব্যবহারকারীগণ। অবশেষে আইওএস ১৮ আপডেট এর সাথে ব্যবহারকারীদের এই আশা পূর্ণ হলো, সাথে পাওয়া গেলো আরো নতুন বাড়তি ফিচার।

আইওএস ১৮ আপডেট এর কল্যাণে ব্যবহারকারীগণ রিয়েল-টাইমে ফোন কল রেকর্ড করতে পারবেন। কল রেকর্ড করার বিষয়টি কলে থাকা সকল পার্টিকে জানিয়ে দেওয়া হবে নোটিফিকেশনের মাধ্যমে।

ট্রান্সক্রিপশন সুবিধার মাধ্যমে রেকর্ডেড কল অটোমেটিক টেক্সট ফরম্যাটে ট্রান্সক্রাইব (লেখা) হয়ে যায়, যার ফলে কি কথা হয়েছে সে সম্পর্কে পরবর্তীতে জানা যায়। অ্যাপল এর এআই সিস্টেম, অ্যাপল ইন্টেলিজেন্স কল এর সংক্ষিপ্ত বিবরণ তৈরী করবে, যার ফলে কনভার্সেশনে আলাপ করা সকল বিষয়ের ব্যাপারে ধারণা পাওয়া যাবে।

ইংরেজি, স্প্যানিশ, জার্মান, ফ্রেঞ্চ, জাপানিজ, মান্দারিন চাইনিজ, ক্যান্টনিজ এবং পর্তুগিজ – এই ৮টি ভাষা সাপোর্ট করবে ট্রান্সক্রিপশন সেবাটি। আইফোন ১২ থেকে শুরু করে পরবর্তীতে মুক্তি পাওয়া সকল আইফোনে কল রেকর্ডিং ফিচার পাওয়া যাবে। তবে শুধুমাত্র আইফোন ১৫ প্রো ও ১৫ প্রো ম্যাক্স থেকে শুরু করে এডভান্সড অ্যাপল ইন্টেলিজেন্স ফিচার ব্যবহার করা যাবে। ইতিমধ্যে ডেভলপারদের জন্য আইওএস ১৮ বিটা চলে এসেছে, সেপ্টেম্বর মাসে ফাইনাল ভার্সন মুক্তি পাবে।

সাংবাদিক ও বিজনেস মিটিং এর জন্য সুবিধাজনক

এই ফিচার বেশি সুবিধাজনক হবে সাংবাদিকদের জন্য, যাদের অধিকাংশ সময় ফোন ইন্টারভিউ রেকর্ড বা ট্রান্সক্রাইব করতে থার্ড পার্টি অ্যাপের সাহায্য নিতে হয়। এছাড়া অনেক সময় কলে করা বিজনেস মিটিং বা অন্যান্য গুরুত্বপূর্ণ কনভার্সেশন এর ক্ষেত্রেও এই ফিচারগুলো কাজে আসবে। আইওএস ১৮ এর হাত ধরে বিল্ট-ইন ফোন অ্যাপ ব্যবহার করে উল্লেখিত ক্ষেত্রসমূহে সহজ হবে কল রেকর্ড কিংবা ট্রান্সক্রাইব করা। আগের কল যাদের কাজে লাগে তাদের জন্য এই ফিচার অসাধারণ হতে যাচ্ছে, যেহেতু সার্চ করেই কল খুঁজে বের করা যাবে।

নতুন আইওএস ১৮ এর ফিচারসমূহ

আইফোন এর সুবিধাগুলোর মধ্যে আইওএস ১৮ এর কল রেকর্ডিং, ট্রান্সক্রিপশন ও সামারাইজেশন অনেক প্রয়োজনীয় ফিচার হতে চলেছে। মাল্টি-ল্যাংগুয়েজ সাপোর্ট ও নোটস অ্যাপ এর সাথে ইন্টিগ্রেশন এর কল্যাণে আইফোনের ফোন কলে নতুন মাত্রা যোগ হবে।

Related Posts

সঙ্গে থাকুন ➥