৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪: সুপারিশ বঞ্চিত ৬ মাসের আইসিটি কোর্স প্রার্থীরা

Avatar

Published on:

৫ম গণবিজ্ঞপ্তি ২০২৪: সুপারিশ বঞ্চিত ৬ মাসের আইসিটি কোর্স প্রার্থীরা

প্রাথমিক নিয়োগ সুপারিশে বাদ ৬ মাসের আইসিটি কোর্সধারীরা: এনটিআরসিএ সচিব

৬ মাসের আইসিটি কোর্স সম্পন্ন করা আবেদনকারীরা প্রাথমিকভাবে নিয়োগের সুপারিশ পাচ্ছেন না। আজ বৃহস্পতিবার (তারিখ উল্লেখ করুন) আইসিটি বিষয়ে সুপারিশের ফলাফল প্রকাশিত হবে। এনটিআরসিএ সচিব ওবায়দুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে এক সাক্ষাৎকারে এ তথ্য জানান।

৬ মাসের আইসিটি সনদধারীদের নিয়োগে বাধা

ওবায়দুর রহমান বলেন, "৬ মাসের সনদ দিয়ে নিয়োগের সুযোগ নেই। এ বিষয়ে সুস্পষ্ট নির্দেশনা রয়েছে। আমরা আদালতকে বিষয়টি অবহিত করবো। আশা করছি বৃহস্পতিবার আইসিটি সনদধারীদের রিটের স্থগিতাদেশের ওপর ভ্যাকেট আনা সম্ভব হবে। ভ্যাকেট পাওয়া মাত্রই প্রাথমিক সুপারিশের ফল প্রকাশ করা হবে।"

গণবিজ্ঞপ্তির তথ্য

গত ৩১ মার্চ, ৯৬ হাজার ৭৩৬টি পদে শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর মধ্যে স্কুল অ্যান্ড কলেজে ৪৩ হাজার ২৮৬টি এবং মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে ৫৩ হাজার ৪৫০টি পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা ছিল। ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন গ্রহণ শেষ হয় গত ৯ মে। ১০ মে রাত ১২টা পর্যন্ত আবেদনের ফি জমা দিতে পেরেছেন আবেদনকারীরা।

প্রাথমিক নিয়োগের সুপারিশ

এবার ৫ম গণবিজ্ঞপ্তিতে মোট ২৩ হাজার ৭৩২ জন আবেদন করেছেন। তাদের মধ্যে প্রাথমিকভাবে ২২ হাজারের কিছু বেশি প্রার্থীকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। তবে ৬ মাসের আইসিটি কোর্স সম্পন্নকারীদের বাদ রেখে আইসিটি বিষয়ে নিয়োগ সুপারিশ করা হবে।

উপসংহার

আইসিটি বিষয়ে প্রাথমিক সুপারিশের ফলাফল প্রকাশের অপেক্ষায় থাকা প্রার্থীরা এনটিআরসিএ এর সিদ্ধান্তের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। আশা করা হচ্ছে, শীঘ্রই এই সমস্যার সমাধান হবে এবং নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

এই প্রতিবেদনটি সর্বশেষ আপডেট (তারিখ উল্লেখ করুন) অনুযায়ী প্রণীত। নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত সর্বশেষ তথ্য জানতে নিয়মিত আমাদের ওয়েবসাইট পরিদর্শন করুন।

Related Posts

সঙ্গে থাকুন ➥