বাংলাদেশে ইন্টারনেট পুনরুদ্ধার: আড়াই মাস পর দ্বিতীয় সাবমেরিন ক্যাবল মেরামত সম্পন্ন

Avatar

Published on:

বাংলাদেশে ইন্টারনেট পুনরুদ্ধার: আড়াই মাস পর দ্বিতীয় সাবমেরিন ক্যাবল মেরামত সম্পন্ন

বাংলাদেশে ইন্টারনেট সরবরাহে নতুন সুখবর এসেছে। সিঙ্গাপুর হতে পশ্চিমপ্রান্তে ইন্দোনেশিয়ার জলসীমায় আকস্মিকভাবে বিচ্ছিন্ন হওয়া দেশের দ্বিতীয় সাবমেরিন ক্যাবলটির (এসএমডব্লিউ-৫) মেরামত কাজ আড়াই মাস পর সম্পন্ন হয়েছে এবং সার্কিটগুলো পুনরায় চালু করা হয়েছে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস পিএলসির (বিএসসিপিএলসি) মহাব্যবস্থাপক (চালনা ও রক্ষণাবেক্ষণ) সাইদুর রহমান শুক্রবার (২৮ জুন) এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, এসএমডব্লিউ-৫ কনসোর্টিয়াম সকাল ১০টা ৪০ মিনিটে ক্যাবলটির মেরামত কাজ সফলভাবে সম্পন্ন করে। বিএসসিপিএলসির আওতাধীন সার্কিটগুলো পুনরায় চালু করা হয়েছে।

গত ১৯ এপ্রিল দিবাগত রাত ১২টায় ক্যাবলটি সিঙ্গাপুর হতে পশ্চিমপ্রান্তে ইন্দোনেশিয়ার জলসীমায় বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পর থেকে ইন্টারনেট সংযোগে বিঘ্ন ঘটে। তবে, কক্সবাজারে অবস্থিত দেশের প্রথম সাবমেরিন ক্যাবল, কুয়াকাটায় অবস্থিত সাবমেরিন ক্যাবল এবং বিভিন্ন আইটিসি বা ইন্টারন্যাশনাল টেরিস্ট্রিয়াল ক্যাবলগুলোর মাধ্যমে দেশের ইন্টারনেট সরবরাহ অব্যাহত রাখা হয়েছে।

এই মেরামতের মাধ্যমে দেশের ইন্টারনেট সেবা পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে এবং ইন্টারনেট গ্রাহকরা আবার স্বাভাবিক ইন্টারনেট গতি উপভোগ করতে পারছেন।

Related Posts

সঙ্গে থাকুন ➥