ইউটিউবের নতুন প্রিমিয়াম প্ল্যান: স্মার্টফোনে অ্যাড-ফ্রি ইউটিউব ব্যবহারে খরচ জানুন

Avatar

Published on:

ইউটিউবের নতুন প্রিমিয়াম প্ল্যান: স্মার্টফোনে অ্যাড-ফ্রি ইউটিউব ব্যবহারে খরচ জানুন

ইউটিউব ছাড়া স্মার্টফোন যেন ফাঁকা লাগে। সোশ্যাল মিডিয়া অ্যাপগুলোর মতো এটিও মোবাইল ব্যবহারকারীদের কাছে অত্যন্ত জনপ্রিয়। কিন্তু, ভিডিও দেখার সময় মাঝে মাঝে আসা বিজ্ঞাপনগুলি বিরক্তিকর হতে পারে। তাই ইউটিউব নতুন সাবস্ক্রিপশন প্ল্যান এনেছে, যার মাধ্যমে মাসিক বা বার্ষিক খরচে অ্যাড-ফ্রি ইউটিউব উপভোগ করা যাবে।

এই নতুন সাবস্ক্রিপশন প্ল্যানটি ভারতেও লঞ্চ করা হয়েছে। ভারতে ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশনের খরচ 1 মাসের জন্য 129 টাকা, 3 মাসের জন্য 399 টাকা, এবং 1 বছরের জন্য 1290 টাকা। কিছু দেশে এই দাম কম হলেও, ভারতে অ্যাড-ফ্রি ইউটিউব উপভোগ করতে এই সাবস্ক্রিপশন বাধ্যতামূলক।

ভারতে ইউটিউব ব্যবহারকারীর সংখ্যা 46 কোটিরও বেশি। অর্থাৎ, স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে একটি বড় অংশ ইউটিউব ব্যবহার করেন। বিভিন্ন বিষয়ে ভিডিও উপভোগ করার পাশাপাশি, ইউটিউব অনেক মানুষের অর্থ উপার্জনের মাধ্যমও। কিন্তু ভিডিওর মাঝে বিজ্ঞাপন দেখার ফলে এই আনন্দ নষ্ট হয়।

যারা ইউটিউবের নিয়মিত ব্যবহারকারী, তারা অ্যাড-ফ্রি অভিজ্ঞতা উপভোগ করতে প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে পারেন। ইউটিউব প্রিমিয়াম অ্যাকাউন্ট নেওয়ার জন্য অ্যাপে গিয়ে প্রোফাইল পিকচার অপশনে ট্যাপ করে "Get YouTube Premium" ক্লিক করতে হবে। তারপর পছন্দের প্ল্যান সিলেক্ট করে পেমেন্ট করলে আপনি ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রাইবার হয়ে যাবেন।

যদিও ইউটিউব সম্পূর্ণ ফ্রি প্ল্যাটফর্ম, তবে নন-প্রিমিয়াম ব্যবহারকারীদের ভিডিওর মাঝে বিজ্ঞাপন দেখতে হবে। যারা বিজ্ঞাপন ছাড়াই ভিডিও উপভোগ করতে চান, তাদের জন্য ইউটিউব প্রিমিয়াম প্ল্যান একটি ভালো সমাধান।

Related Posts

সঙ্গে থাকুন ➥