Tata আনছে অত্যাধুনিক বৈদ্যুতিক গাড়ি: ফুল চার্জে ৫০০ কিমি চলবে, জানুন দাম

Avatar

Published on:

Tata আনছে অত্যাধুনিক বৈদ্যুতিক গাড়ি: ফুল চার্জে ৫০০ কিমি চলবে, জানুন দাম

Tata Motors আনছে অত্যাধুনিক বৈদ্যুতিক গাড়ি Harrier EV, ফুল চার্জে চলবে 500 কিমি, দাম কত হতে পারে

Tata Motors চলতি অর্থবর্ষে একাধিক নতুন গাড়ি লঞ্চের ঘোষণা করেছে। এর মধ্যে অন্যতম হলো Tata Harrier EV। অটো এক্সপো ২০২৩-এ প্রথম প্রদর্শিত এই বৈদ্যুতিক গাড়িটি এ বছরের শুরুতে ভারত মোবিলিটি এক্সপোতেও প্রদর্শিত হয়েছিল। যদিও নির্দিষ্ট লঞ্চের সময়কাল এখনো জানা যায়নি, আসুন Tata Harrier EV-এর বিভিন্ন বৈশিষ্ট্য নিয়ে বিস্তারিত জানি।

ডিজাইন

Tata Harrier EV-এর ডিজাইন অনেকটাই ICE মডেলের অনুরূপ হলেও কিছু নিজস্ব বৈশিষ্ট্যও থাকবে। এর সামনে থাকবে একটি স্লিক, হরাইজন্টাল স্ল্যাট সহ ব্ল্যাঙ্কড অফ গ্রিল, একটি ফুল উইদ এলইডি ডেটাইম রানিং লাইট এবং ভার্টিক্যাল স্ল্যাট সহ রি-ডিজাইন বাম্পার। এছাড়া ডুয়েল টোন এরো ডিজাইনের অ্যালয় হুইল এবং নতুন সিউইড গ্রীন কালার অপশন যুক্ত হতে পারে।

ইন্টেরিয়র

Harrier EV-এর কেবিনে থাকছে একটি ১২.৩ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস অ্যান্ড্রয়েড অটো এবং অ্যাপেল কারপ্লে, ১০ স্পিকারের JBL সাউন্ড সিস্টেম, টুইন স্পোক স্টিয়ারিং হুইল, অল ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, টাচ-ভিত্তিক HVAC প্যানেল, পাওয়ার্ড ও ভেন্টিলেটেড ফ্রন্ট সিট এবং একটি প্যানোরামিক সানরুফ। অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে ডুয়েল জোন ক্লাইমেট কন্ট্রোল, অটো ডিমিং রিয়ার ভিউ মিরর, ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল ও ফোল্ডেবল সাইড মিরর, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল, ওয়্যারলেস চার্জার, অ্যাম্বিয়েন্ট লাইটিং, রিয়ার এসি ভেন্ট এবং ৬টি এয়ারব্যাগ অন্তর্ভুক্ত রয়েছে।

ব্যাটারি ও রেঞ্জ

Tata Harrier EV একটি বৃহত্তর ব্যাটারি প্যাকের সাথে আসছে, যা ফুল চার্জে ৫০০ কিমি পথ অতিক্রম করতে সক্ষম হবে। এছাড়া, এটি টাটার প্রথম ইভি, যাতে অল হুইল ড্রাইভ অফার করা হবে।

আনুমানিক দাম

Tata Harrier EV-এর দাম ২৫-৩৫ লাখ টাকা (এক্স-শোরুম) হতে পারে। এটি আসন্ন Mahindra XUV.e9, XUV.e8 ও Hyundai Creta EV-এর সাথে প্রতিযোগিতা করবে। এছাড়া, এর প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে BYD Atto 3 ও MG ZS EV।

Related Posts

সঙ্গে থাকুন ➥