স্মার্টফোনের চার্জ ধীরে হলে কী করবেন? সমাধান জেনে নিন

Avatar

Published on:

স্মার্টফোনের চার্জ ধীরে হলে কী করবেন? সমাধান জেনে নিন

স্মার্টফোন একটু পুরোনো হলেই নানা সমস্যা দেখা দেয়। যেমন- ফোন গরম হয়ে যাওয়া, গতি ধীর হওয়া, হ্যাং হওয়া, এবং চার্জ হতে বেশি সময় নেওয়া। চার্জ হতে সময় লাগা একটি বড় সমস্যা হলেও কয়েকটি সহজ টিপস জানা থাকলে এই সমস্যা নিজেই সমাধান করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক ফোনের চার্জ হতে সময় নিলে কীভাবে তা দ্রুত করতে পারবেন:

  1. ফোনের কভার সরিয়ে চার্জ করুন: চার্জিংয়ের সময় ফোন গরম হয়ে যায়, কভার থাকলে তাপ উৎপন্ন হয় বেশি। তাই কভার সরিয়ে রাখুন।

  2. ওয়্যারলেস চার্জিং এড়িয়ে চলুন: ওয়্যারলেস চার্জিংয়ে প্রচুর তাপ উৎপন্ন হয়, তাই দ্রুত চার্জ করতে ওয়্যারড চার্জিং ব্যবহার করুন।

  3. নির্দিষ্ট চার্জার ব্যবহার করুন: বাজারের অন্যান্য চার্জার ব্যবহার না করে ফোনের সাথে আসা নির্দিষ্ট চার্জার ব্যবহার করুন।

  4. ফোন চার্জে বসিয়ে ব্যবহার করবেন না: চার্জিংয়ের সময় গেম খেলা বা সোশ্যাল মিডিয়া স্ক্রোল করলে প্রসেসর ও ব্যাটারির উপর চাপ পড়ে এবং চার্জ হতে বেশি সময় লাগে।

  5. অপ্রয়োজনীয় অ্যাপস ডিলিট করুন: অপ্রয়োজনীয় অ্যাপস ডিলিট করে দিন, কারণ ব্যাকগ্রাউন্ডে সেগুলো ফোনের চার্জ শুষে নেয়।

  6. সঠিক ওয়াটের ইউএসবি টাইপ সি চার্জার ব্যবহার করুন: আপনার ফোনের স্পেসিফিকেশনে চার্জিং ওয়াট উল্লেখ থাকে। তার কম ক্ষমতা সম্পন্ন চার্জার দিয়ে চার্জ করলে গতি কমে যাবে।

এই টিপসগুলো অনুসরণ করে সহজেই আপনার স্মার্টফোনের চার্জিং সমস্যা সমাধান করতে পারবেন।

উপসংহার

স্মার্টফোনের চার্জ ধীরে হলে উপরের টিপসগুলো অনুসরণ করে দ্রুত চার্জ করতে পারবেন। ফোনের কভার সরিয়ে চার্জ করা, নির্দিষ্ট চার্জার ব্যবহার করা এবং অপ্রয়োজনীয় অ্যাপস ডিলিট করা অন্যতম কার্যকরী উপায়।

Related Posts

সঙ্গে থাকুন ➥