2024 সালের প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তির মেধা তালিকার ফলাফল প্রকাশিত - NU Masters Preliminary Admission Result

Avatar

Published on:

2024 সালের প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তির মেধা তালিকার ফলাফল প্রকাশিত - NU Masters Preliminary Admission Result

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে বিষয়ভিত্তিক মেধা তালিকা ১৩ জুন ২০২৪ তারিখে প্রকাশিত হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক বিজ্ঞপ্তিতে প্রিলিমিনারী টু মাস্টার্স (নিয়মিত) ভর্তি কার্যক্রমে বিষয়ভিত্তিক মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চিতকরণ সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

মেধা তালিকা ও ফলাফল প্রকাশ

মেধা তালিকার ফলাফল এসএমএস (nu<space>atmp<space>roll no টাইপ করে 16222 নম্বরে পাঠাতে হবে) এর মাধ্যমে ১৩ জুন ২০২৪ তারিখে বিকাল ৪টা থেকে পাওয়া যাবে। এছাড়াও ভর্তি বিষয়ক ওয়েবসাইট (www.nu.ac.bd/admissions) থেকে রাত ৯টা থেকে ফলাফল জানা যাবে।

চূড়ান্ত ভর্তি প্রক্রিয়া

মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের চূড়ান্ত ভর্তি ফরম পূরণ ও এর প্রিন্ট কপি সংগ্রহের তারিখ: ২০/০৪/২০২২ থেকে ১১/০৪/২০২২। এ লক্ষ্যে শিক্ষার্থীদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের Applicant Login অপশন থেকে Masters Preli. (Regular) Login লিংকে ক্লিক করে ভর্তি ফরম পূরণ করে এর প্রিন্ট কপি সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।

রেজিস্ট্রেশন ফি

মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফি শিক্ষার্থী প্রতি ৮৩৫ টাকা, যা সংশ্লিষ্ট কলেজ কর্তৃক নির্ধারিত মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ২১ তারিখের মধ্যে জমা দিতে হবে।

গুরুত্বপূর্ণ নির্দেশিকা

১. মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী যদি অন্য কোন শিক্ষা কার্যক্রমে (যে শিক্ষাবর্ষে হোক না কেন) বর্তমানে অধ্যয়নরত থাকলে তাকে অবশ্যই ২৭ জুন ২০২৪ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে, অন্যথায় দ্বৈত ভর্তির কারণে ঐ শিক্ষার্থীর ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে।

২. ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে প্রদর্শিত ভর্তি নির্দেশিকা থেকে জানা যাবে।

এই নিবন্ধটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের প্রিলিমিনারী টু মাস্টার্স ভর্তি কার্যক্রমের সম্পর্কে বিস্তারিত ধারণা প্রদান করে। ভর্তি কার্যক্রমের সকল নিয়ম ও নির্দেশিকা যথাযথভাবে অনুসরণ করতে শিক্ষার্থীদেরকে অনুরোধ করা হচ্ছে।

প্রিলিমিনারী টু মাস্টার্স ভর্তি কার্যক্রমে বিষয়ভিত্তিক মেধা তালিকা প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২৪ NU Masters Preliminary Admission Result

Related Posts

সঙ্গে থাকুন ➥