২০২৬ বিশ্বকাপে খেলবেন রোনালদো? সম্ভাবনা ও আপডেটগুলো জানুন

Avatar

Published on:

২০২৬ বিশ্বকাপে খেলবেন রোনালদো? সম্ভাবনা ও আপডেটগুলো জানুন

ক্রিশ্চিয়ানো রোনালদো দেড় দশকে জাদুকরী ফুটবল উপহার দিয়ে জয় করে নিয়েছেন ফুটবলপ্রেমীদের মন। তার দীর্ঘ ক্যারিয়ারে ভেঙেছেন অনেক রেকর্ড, গড়েছেন ইতিহাসও। সম্প্রতি ফ্রান্সের বিরুদ্ধে হেরে পর্তুগালের উয়েফা ইউরোর ২০২৪-র সফর শেষ হয়েছে। রোনালদো আগেই জানিয়েছিলেন এটি তার শেষ ইউরো কাপ হতে চলেছে। তবে ২০২৬ বিশ্বকাপে কি খেলবেন রোনালদো?

ইউরো থেকে ছিটকে যাওয়ার পর কোচ মার্টিনেজ বলেছেন, দেশের হয়ে রোনালদো শেষ ম্যাচ খেলে ফেলেছেন এটা এখনই বলা যাচ্ছে না। সামাজিক যোগাযোগমাধ্যমে রোনালদোর খেলা চালিয়ে যাওয়ার ইঙ্গিত পাওয়া গেছে। তার মানে, ৪১ বছর বয়সে ২০২৬ বিশ্বকাপে খেলার সম্ভাবনা রয়েছে।

রোনালদো লিখেছেন, “আমরা আরও চেয়েছিলাম। আমাদের আরও বেশি প্রাপ্য ছিল। আমাদের জন্য, আপনাদের প্রত্যেকের জন্য, পর্তুগালের জন্য।” তিনি আরও যোগ করেন, “আপনারা আমাদের যা দিয়েছেন এবং আমরা এখন পর্যন্ত যা অর্জন করেছি, এর জন্য আমরা কৃতজ্ঞ। আমি নিশ্চিত মাঠ ও মাঠের বাইরে এই উত্তরাধিকারকে অবশ্যই সম্মান করা হবে।”

২০০৩ সালে জাতীয় দলে অভিষেক হয় রোনালদোর। এখন পর্যন্ত ২১২ ম্যাচ খেলে ১৩০ গোল করেছেন তিনি, যা আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ। দীর্ঘ ক্যারিয়ারে তিনি জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইউরো জিতেছিলেন। বিশ্বকাপ জয়ের জন্য আরেকটা চেষ্টা করতে চান তিনি।

রোনালদো ৪০ বছর বয়সে ইউরো দিয়েই পর্তুগাল ক্যারিয়ারের শেষ টানছেন না। রোনালদো খেলতে নামলে সবাই যেন প্রার্থনায় বসে যায়, জাদুকরের পা থেকে একটি গোলের আশায় তাকিয়ে থাকে। গুরুত্বপূর্ণ সব ম্যাচে গোল, অ্যাসিস্ট, হ্যাটট্রিক বা দারুণ সব মুহূর্ত উপহার দিয়েছেন রোনালদো।

বর্তমানে ক্রিশ্চিয়ানো রোনালদো বিশ্বজুড়ে অনেক উঠতি খেলোয়াড়ের রোল মডেল। ফুটবলের বাইরে ব্যক্তি রোনালদোকেও বেশিরভাগ মানুষ পছন্দ করেন।

২০২৬ বিশ্বকাপে রোনালদোর খেলা চালিয়ে যাওয়ার সম্ভাবনা

রোনালদো ২০২৬ বিশ্বকাপে খেলবেন কি না, তা এখনও নিশ্চিত নয়। তবে তার সাম্প্রতিক মন্তব্য এবং কোচের বক্তব্য থেকে বোঝা যাচ্ছে, তিনি খেলার ইচ্ছা পোষণ করছেন। ফুটবলপ্রেমীরা রোনালদোর পায়ের জাদু আরও কিছুদিন দেখতে চাইবেন।


রোনালদো তার দীর্ঘ ক্যারিয়ারে অসংখ্য অর্জন করেছেন এবং ভক্তদের মন জয় করেছেন। তার খেলা চালিয়ে যাওয়ার সম্ভাবনা নিয়ে ফুটবলপ্রেমীরা উদগ্রীব। ২০২৬ বিশ্বকাপে রোনালদোর খেলার আপডেট ও সম্ভাবনা জানতে আমাদের সাথেই থাকুন।

Related Posts

সঙ্গে থাকুন ➥