বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁস: ১৭ জন গ্রেপ্তার, পিএসসি কর্মকর্তাদের চাকরিচ্যুতির হুমকি

Avatar

Published on:

বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁস: ১৭ জন গ্রেপ্তার, পিএসসি কর্মকর্তাদের চাকরিচ্যুতির হুমকি

বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় ১৭ জন গ্রেপ্তার: পিএসসি কর্মকর্তাদের চাকরিচ্যুতির হুমকি

 

বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় সরকারী কর্মকমিশন (পিএসসি) এবং দেশের শিক্ষা ব্যবস্থায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। সাবেক চেয়ারম্যানের গাড়িচালক সৈয়দ আবেদ আলী এবং তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়ামসহ ১৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এই আর্টিকেলে, প্রশ্নফাঁসের সাথে জড়িতদের গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে নেওয়া সম্ভাব্য পদক্ষেপগুলো সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

ঘটনা বিবরণ

সোমবার দুপুরে পুলিশ ১৭ জনকে গ্রেপ্তার করেছে, যার মধ্যে পিএসসির দুই উপ-পরিচালক, একজন সহকারী পরিচালক এবং দুই অফিস সহায়কও আছেন। গ্রেপ্তারকৃতদের মধ্যে উল্লেখযোগ্য নাম হলো সাবেক চেয়ারম্যানের গাড়িচালক সৈয়দ আবেদ আলী এবং তার ছেলে সৈয়দ সোহানুর রহমান সিয়াম।

অভিযুক্তদের বিরুদ্ধে পদক্ষেপ

পিএসসির শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন যে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মামলা দায়ের হওয়া মাত্রই তাদের চাকরি থেকে বরখাস্ত করা হবে। অনিয়মের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে বলে তারা জানান।

সামাজিক মিডিয়াতে প্রতিক্রিয়া

গ্রেপ্তার হওয়ার পর থেকে সৈয়দ আবেদ আলী ও তার ছেলে সিয়ামের বিভিন্ন কর্মকাণ্ডের ছবি ফেসবুকে ভাইরাল হয়েছে। তাদের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে রাজনৈতিক, সামাজিক কর্মকাণ্ড, দান খয়রাত এবং পরহেজগারির নানা খবর পাওয়া গেছে।

পিএসসির প্রতিক্রিয়া

পিএসসির শীর্ষ এক কর্মকর্তা নাম প্রকাশে অনিচ্ছুকভাবে বলেছেন, "প্রশ্নফাঁসে যাদের নাম এসেছে তাদের বিরুদ্ধে মামলা হওয়া মাত্রই আমরা তাদের চাকরিচ্যুত করবো। অনিয়মের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অনেক আগেই গ্রহণ করা হয়েছে।"

 

বিসিএস পরীক্ষার প্রশ্নফাঁসের এই ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে পিএসসি। ভবিষ্যতে এমন ধরনের অনিয়ম প্রতিরোধ করতে জিরো টলারেন্স নীতি অনুসরণ করবে তারা। এই আর্টিকেলে আমরা এই ঘটনার বিস্তারিত বিবরণ ও পিএসসির প্রতিক্রিয়া সম্পর্কে জানিয়েছি।

Related Posts

সঙ্গে থাকুন ➥