আজ রাতের মধ্যেই সম্পূর্ণভাবে চালু হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা

Avatar

Published on:

আজ রাতের মধ্যেই সম্পূর্ণভাবে চালু হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা

আজ রাতের মধ্যে পুরোপুরি চালু হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা: জানালেন প্রতিমন্ত্রী পলক

সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পুনরায় চালুর আপডেট

আজ (২৪ জুলাই) দিবাগত রাতের মধ্যে সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পুরোপুরি চালু করা সম্ভব হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিটিআরসি ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পুনরায় চালুর প্রচেষ্টা

প্রতিমন্ত্রী পলক বলেন, ‘আমরা আজ রাতের মধ্যে সারা দেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পুরোপুরি চালুর জন্য যথাসাধ্য চেষ্টা করছি।’ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) একই কথা জানিয়েছে। তাদের সভাপতি এমদাদুল হক জানান, তারা আজ রাতের মধ্যে ৭০ থেকে ৮০ শতাংশ ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করার লক্ষ্যে কাজ করছেন।

মোবাইল ইন্টারনেট সেবা আপডেট

মোবাইল ইন্টারনেট সেবার বিষয়ে জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (অ্যামটব) সঙ্গে শুক্রবার অথবা শনিবার একটি বৈঠক হবে। আগামী রবিবারের (২৮ জুলাই) মধ্যে এই সেবা পুনরায় চালু করার চেষ্টা করা হবে।

সামাজিক যোগাযোগমাধ্যমের আপডেট

সামাজিক যোগাযোগমাধ্যমগুলোর বিষয়ে পলক জানান, এগুলোর ব্যবহার পুনরায় চালু করার বিষয়ে ফেসবুক, ইউটিউব ও টিকটক কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক করা হবে।

সেবা চালুর অগ্রগতি

মঙ্গলবার রাতে কিছু এলাকায় ইন্টারনেট পরিষেবা স্বাভাবিক করা হয়েছে। সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক, গ্যাস ও বিদ্যুৎ সেবাদানকারী প্রতিষ্ঠানসহ গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলোতে অগ্রাধিকার ভিত্তিতে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু করা হয়েছে।

উপসংহার

সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা পুনরায় চালু করার জন্য সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানগুলো সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। সেবা দ্রুত পুনরায় চালুর জন্য সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

Related Posts

সঙ্গে থাকুন ➥