গ্রামীণফোনকে শোকজ নোটিশ, সম্ভাব্য জরিমানা ৩০০ কোটি টাকা

Avatar

Published on:

গ্রামীণফোনকে শোকজ নোটিশ, সম্ভাব্য জরিমানা ৩০০ কোটি টাকা

কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনকে শোকজ, জরিমানা হতে পারে ৩০০ কোটি টাকা

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) কলড্রপ ইস্যুতে গ্রামীণফোনকে শোকজ (কারণ দর্শানোর নোটিশ) করেছে। যৌক্তিক কারণ দেখাতে না পারলে গ্রামীণফোনকে ৩০০ কোটি টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ে আইসিটি টাওয়ারে জিপিটি প্ল্যাটফর্ম ‘জি-ব্রেইন’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এ তথ্য জানান।

কলড্রপ ইস্যু ও বিটিআরসির শোকজ

প্রতিমন্ত্রী বলেন, কলড্রপ ইস্যুতে অপারেটরদের কার্যক্রম পর্যালোচনা করা হচ্ছে। নিয়মের ব্যত্যয় হলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। গ্রামীণফোন বিটিআরসির বরাদ্দকৃত তরঙ্গ ব্যবহার করছে না, যা তাদের প্রযুক্তি ও বিনিয়োগের প্রতিশ্রুতির মধ্যে ছিল। এ কারণে গ্রামীণফোনকে শোকজ করা হয়েছে।

মোবাইল অপারেটরদের সতর্কতা

গত ৩০ জুন বিটিআরসি আয়োজিত মোবাইল অপারেটরদের সেবার মান সংক্রান্ত বৈঠকে মোবাইল কোম্পানির শীর্ষ কর্মকর্তাদের সতর্ক করা হয়। প্রতিমন্ত্রী বলেন, কলড্রপ নিয়ে গ্রাহকদের অসন্তোষ বাড়ছে। আগামী ৬ মাসের মধ্যে কলড্রপ উল্লেখযোগ্য পরিমাণে কমাতে হবে।

জিপিটি প্ল্যাটফর্ম ‘জি-ব্রেইন’ উদ্বোধন

বুধবার কৃত্রিম বুদ্ধিমত্তা ভিত্তিক বাংলাদেশের নিজস্ব জিপিটি প্ল্যাটফর্ম ‘জি-ব্রেইন’ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী পলক। এই প্ল্যাটফর্মটি বাংলাদেশের সংবিধান, বাজেট এবং স্টার্ট-আপ নিয়ে তৈরি হয়েছে।

ডাক বিভাগের প্রতারণা ও অন্যান্য মন্তব্য

ডাক বিভাগের কর্মীদের ৫৫ কোটি টাকার প্রতারণার বিষয়ে প্রতিমন্ত্রী জানান, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদককে চিঠি দেওয়া হয়েছে। তদন্তের পর বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে এবং প্রয়োজনে ফৌজদারি মামলা করা হবে।

বিস্তারিত তথ্য

কলড্রপ ইস্যু, গ্রামীণফোনের শোকজ এবং জিপিটি প্ল্যাটফর্ম ‘জি-ব্রেইন’ সম্পর্কে আরও বিস্তারিত জানতে ভিজিট করুন জাতীয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের ওয়েবসাইট।

Related Posts

সঙ্গে থাকুন ➥