প্রধানমন্ত্রীর ভাষণে কোটাব্যবস্থা নিয়ে বার্তা: বিস্তারিত বিশ্লেষণ

Avatar

Published on:

প্রধানমন্ত্রীর ভাষণে কোটাব্যবস্থা নিয়ে বার্তা: বিস্তারিত বিশ্লেষণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণে কোটাব্যবস্থা সংস্কার নিয়ে বার্তা: আইনি প্রক্রিয়ার মাধ্যমে সমাধানের সুযোগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি চাকরিতে কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে চলমান সংকট আইনি প্রক্রিয়ায় সমাধান করা সম্ভব। তিনি বুধবার (১৭ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে এ কথা বলেন।

তিনি আরও জানান, কিছু মহল কোটা আন্দোলনের সুযোগ নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। এর ফলে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনে ঘটে যাওয়া ঘটনা খুবই বেদনাদায়ক। প্রধানমন্ত্রী নিহতদের প্রতি শোক প্রকাশ করেছেন এবং তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। তিনি বলেন, "স্বজন হারানোর কষ্ট আমার থেকে ভালো আর কেউ জানে না" এবং সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে যথাসম্ভব সহযোগিতা করার আশ্বাস দেন।

প্রধানমন্ত্রী তার ভাষণে বলেন, "কোটা সংস্কারের বিষয়টি নিয়ে আইনগত প্রক্রিয়ার মধ্যে আছে। এই সংকট আইনি প্রক্রিয়ায় সমাধানের সুযোগ রয়েছে।" তিনি অভিভাবক, শিক্ষকসহ সবাইকে কোমলমতি শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার তাগিদ দেন।

তিনি আরও বলেন, "কোটা সংস্কারের সঙ্গে সন্ত্রাসীদের কোনো সম্পর্ক নেই। তবে সন্ত্রাসীরা এই আন্দোলনের ভেতরে প্রবেশ করে এসব হত্যা, লুটপাট করেছে। এ ঘটনায় যারাই জড়িত হোক তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।"

Related Posts

সঙ্গে থাকুন ➥