ফারুক আহমেদের অধীনে প্রথম বোর্ডসভা: বিসিবিতে আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

Avatar

Published on:

ফারুক আহমেদের অধীনে প্রথম বোর্ডসভা: বিসিবিতে আসতে পারে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ নতুন সভাপতির অধীনে প্রথমবারের মতো বোর্ডসভা করছে। নাজমুল হাসান পাপনের স্থলাভিষিক্ত ফারুক আহমেদ এই সভার সভাপতিত্ব করবেন। দুপুর ৩টায় মিরপুরে বিসিবির প্রধান কার্যালয়ে শুরু হওয়া এ সভায় আসতে পারে বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত, যা দেশের ক্রিকেটের ভবিষ্যৎকে প্রভাবিত করতে পারে।

 

বোর্ডসভার গুরুত্ব এবং সম্ভাব্য সিদ্ধান্ত: ফারুক আহমেদের নেতৃত্বে প্রথম বোর্ডসভা বসতে যাচ্ছে, যেখানে বিসিবির বর্তমান পরিচালনা পর্ষদের বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আওয়ামী লীগের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্কের কারণে বর্তমান সরকার পতনের পর পরিচালনা পর্ষদের অনেকেই বোর্ডসভায় উপস্থিত হচ্ছেন না। পূর্বের ক্রীড়া পরিষদের ডাকা মিটিংয়েও অনুপস্থিত ছিলেন তারা। বিসিবির নিয়ম অনুযায়ী, টানা তিনটি বোর্ড মিটিংয়ে কেউ উপস্থিত না হলে তার সদস্যপদ স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে যায়। এই মিটিংয়ে তাদের উপস্থিতি না থাকলে, তাদের সদস্যপদ হারানোর সম্ভাবনা রয়েছে।

দায়িত্ব পুনর্বণ্টন এবং নতুন পদক্ষেপ: অনুপস্থিত সদস্যদের কারণে বিসিবির বেশ কিছু গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্বশীল পরিবর্তন করা হতে পারে। দায়িত্ব হস্তান্তর করে নতুন কিছু সদস্যকে বাড়তি দায়িত্ব দেওয়া হতে পারে।

শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ: পূর্বাচলে নির্মাণাধীন শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নিয়ে এই মিটিংয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হতে পারে। নাজমুল হাসানের বোর্ডের আহ্বান করা দরপত্র গ্রহণের শেষ দিন আগামীকাল, তবে আজকের সভায় দরপত্র গ্রহণ প্রক্রিয়া বাতিল হওয়ার সম্ভাবনা রয়েছে। স্টেডিয়াম নির্মাণের জন্য ক্রীড়া মন্ত্রণালয়কে সম্পৃক্ত করার প্রস্তাবও দেওয়া হতে পারে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ঘরোয়া ক্রিকেট: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি এবং দেশের ঘরোয়া ক্রিকেট সম্পর্কেও বিস্তৃত আলোচনা হবে।

ফারুক আহমেদের সভাপতিত্বে প্রথম বোর্ডসভা দেশের ক্রিকেট প্রশাসনে নতুন দিগন্ত উন্মোচন করতে পারে। আজকের সভায় নেওয়া সিদ্ধান্তগুলো পরবর্তীতে দেশের ক্রিকেটে বড় ধরনের প্রভাব ফেলবে।

Related Posts

সঙ্গে থাকুন ➥