সাকিব বাংলাদেশের জন্য কিছু বয়ে আনেননি: আসিফ নজরুল

Avatar

Published on:

সাকিব বাংলাদেশের জন্য কিছু বয়ে আনেননি: আসিফ নজরুল

সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গার্মেন্টসকর্মী রুবেল হত্যা মামলায় আসামি করা হয়েছে সাকিবকে। সাকিব আল হাসানের বিরুদ্ধে হত্যা মামলা হওয়ার পর থেকেই অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই মুহূর্তে বাংলাদেশে ‘টক অব দ্য কান্ট্রি’ এই অলরাউন্ডার। এবার সাকিব আল হাসানকে গ্রেপ্তারের বিষয়টি নিয়ে মুখ খুলেছেন আইন উপদেষ্টা ড.আসিফ নজরুল।

বুধবার (২৮ আগস্ট) সাকিবের মামলার বিষয়ে আইন উপদেষ্টা আসিফ নজরুলকে প্রশ্ন করা হলে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপি নেতা আমিনুলের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ‘সাকিব তো বাংলাদেশ রাষ্ট্রের জন্য কিছু বয়ে আনে নাই। সাকিব নিজেই অনেক কিছু অর্জন করেছে। আমিনুল তো বাংলাদেশ রাষ্ট্রের জন্য পুরস্কার বয়ে এনেছে। বয়ে এনেছে না! জাতীয় দলের অধিনায়ক ছিল।’

আমিনুলকে যেভাবে অত্যাচার করা হয়েছে তখন কি আপনারা প্রশ্ন করেছিলেন। আমিনুলকে জেলেও মারা হয়েছে। সাকিবের বিরুদ্ধে শুধু মামলা হয়েছে।

তবে অতিউৎসাহি হয়ে তাকে গ্রেপ্তার করা হবে না বলেও নিশ্চিত করেন আইন উপদেষ্টা, ‘এটা পুলিশ প্রশাসনের ব্যাপার, আমরা যেটুকু বলার বলেছি। মামলা বা এফআইআর হওয়া মানেই কিন্তু গ্রেপ্তার হওয়া না। আমার বিশ্বাস স্বরাষ্ট্রমন্ত্রণালায় থেকে উদ্যোগ নেওয়া হবে যাতে কেউ অতি উৎসাহিত হয়ে গ্রেপ্তার করতে না যায়।’

এদিকে হত্যা মামলার আসামি সাকিবকে দল থেকে বাদ দিয়ে দেশে ফিরিয়ে আনতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) উকিল নোটিশ দিয়েছিলেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। তবে সে উকিল নোটিশের জবাবে বিসিবি জানিয়েছে, তারা দোষী সাব্যস্ত হওয়ার আগে সাকিবকে বাদ দিতে রাজি নয়।

এর আগে, ক্রিকেটার সাকিব আল হাসানের আয়কর হিসাব, দুর্নীতির অভিযোগ তদন্ত ও মামলার জন্য দুদকে আবেদন করা হয়েছে। বুধবার (২৮ আগস্ট) আবেদন করেন ব্যারিস্টার মিলহানুর রহমান নাওমী।

Related Posts

সঙ্গে থাকুন ➥